Bangla Choti

Bangla Choti

সুমিতা কাকিমা র সাথে 1

loading...

অনেক দিন আগের কথা তখন সবে উচ্চ মধ্ধমিক পাস করে কলেজে ঢুকেছি। একা থাকতে হবে. হোস্টেল এ কোনো জায়গা পাওয়া গেলো না। যাই হোক একজন চেনা জানার সাহায্যে একটা পেযিংগ গেস্ট এর যোগাড় হলো. একজন মেডিকল স্লেসমান এর বাড়িতে। একটা ঘর আর ছোটো একটা রান্না ঘর। বাথরুম টা ভাগ করে নিতে হবে বাড়ির মালিক এর সাথে। যাক গে আমার কোনো অসুবিধে নেই তাতে। ভদ্রলোক বেশিরভাগ টাইম সহরে থাকেন না. মধ্বয়েস্ক লোক। সুনীল নাম। দুটো ছোটো ছেলে আর বৌ। চল্লিশ এর কাছাকাছি বয়েস স্বামী স্ত্রী দুজন এরই। বউের নাম সুমিতা। সুনীল কে প্রথম থেকেই কাকু বলে ডাকছিলাম তাই বৌ কে ও কাকিমা বলতে সুরু করলাম। কোনও ঝামেলা নেই। আমি আমার মতো কলেজে চলে যাই. রান্না করি খাই। বাচ্চাগুলোর সাথে মাঝমাঝে খেলা করি। বেশ মিস্টি বাচ্চা। একটু দুরন্ত বটে কিন্ত ভালোই লাগে। বাকি সময় কলেজে ক্লাস বা আড্ডা। ভালোই আছি। সুমিতা কাকিমা মাঝে মাঝে একটু রান্না করে আমাকে দেয়। কোনো বাজে ভাবে আমিও দেখি নি। যাইহোক কাকিমা ভীষণ সুন্দর কিছু নোই কিন্ত মিস্টি দেখতে। একটু সামান্য মোটা। সব সময় শাড়ি পরে থাকে। পেট এর একটু জায়গা ছাড়া কিছু দেখা ও যায় না। শ্যামলা রং। মাই আর পোদ দুটোই ৩৮ এর কাছাকাছি হবে যদি না আরও বড়ো হয়। যাই হোক রান্না ঘর আর বাথরুম এর মাঝখানে একটা খালি জায়গা কাপড় ধোয়া আর বাসন্ মাজার জন্য। সেদিন এখনো মনে আছে শুক্রবার ছিলো সেদিন। বাচ্চারা স্কূল গেছে আর সুনীল কাকু ট্যুরে। আমার ক্লাস একটু দেরিতে। ভাবলাম একটু কাপড় ধুয়ে নেই। তো গেছি কাপড় ধুতে।

Bangla Choti   BanglaChoti কামিনীর সংসার 3

কাপড় ধুচ্ছি। দেখলাম সুমিতা কাকিমা এসেছে চান করতে। শাড়ী জড়ানো গায়ে শুধু। সায়া বা ব্লাউস নেই পরনে। দেখতে বেশ লাগছে। আমাকে বললো – কিরে তোর কলেজে যাবার নেই?

আমি বললাম – না কাকিমা আজ দেরিতে।

তো কাকিমা চান এ ঢুকে গেলো। বাথরুমটা টিনের বেড়া দেয়া। কাপড় কাচতে কাচতে হিসু পেয়ে গেলো। তো বাথরুম এর পাসে পায়খানা তা লাগানো। সেটাই ঢুকেছি। হিসু করছি আর পশে বাথরুমে জল পড়ার শব্দ হচ্ছে। হটাৎ দেখি একটা বেশ ফুটো টিনের বেড়া তে বাথরুম আর পায়খানার কমন দেওয়ালে। কী মনেহলো যে একটু দেখি কাকিমাকে চান করার সময়।

সেটাই প্রথমবার কাকিমা কে নিয়ে বাজে কিছু ভাবলাম। যাই হোক বেড়ার ফুটো চোখ দিয়ে তো দেখছি। দেখি কাকিমা পুরো নাঙ্গা। আলো খুব কম। কাকিমার দুধ গুলো ঝুলছে। বিশাল বিশাল মাই আর দুধ এর বোটা গুলো ভীষণ বড়ো বড়ো। ভালো বোঝা যাচ্ছে নানা কিন্তু বেশ বোরো কালো কালো। হাত ওঠালো দেখলাম বগলে চুল ওঅনেক। গুদ এর কাছটা কালো অনেক বাল আছে বোঝা যাচ্ছে কিন্তু আলো খুব বেশি নেই। জায়গাটা কালো হয়ে আছে। কাকিমা দেখি একটা ছোবড়া দিয়ে গায়ে সাবান ঘসছে আস্তে আস্তে। মাই তে সাবান ঘসছে। এক হাতে মাইটা ধরে বোটাতে একটু ঘষে নিলো। পেটে ঘরে গলায় সাবান ঘসছে। দেখি এক একবার একটা দুধ এর বোটা একটু ধরে টিপে নিলো সাবান লাগাতে লাগাতে। দেখছি এদিকে ধোন বাবাজি শক্ত হয়ে গেছে। মনে হচ্ছে মাল এমনিই পড়ে যাবে।

Updated: আগস্ট 6, 2017 — 7:50 পূর্বাহ্ন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Bangla Choti © 2017 Frontier Theme